ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

খুলনায় মাস্ক না পরায় জরিমানা

বাধ্যতামূলকভাবে মাস্ক পরে বাড়ির বাইরে বের হওয়া নিশ্চিত করতে দক্ষিণাঞ্চলীয় জেলা খুলনাতে জেল-জরিমানার বিশেষ অভিযান শুরু করেছে খুলনা জেলা প্রশাসন। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় খুলনায় মাস্ক পরা নিশ্চিত করতে এ অভিযান শুরু করেছে ভ্রাম্যমাণ আদালত।

করোনাভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ ঠেকাতে সরকারের কঠোর অবস্থানের মধ্যে মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের আটক ও জরিমানা করতে বৃহস্পতিবার (০১ এপ্রিল) সকাল ১০টা থেকে খুলনা নগরীর ৮টি থানা ও জেলা ৯টি উপজেলায় ২৬টি বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এতে ৩৯ ব্যক্তিকে আটক করা হয়েছে এবং ১৮৯ জনকে ৭৫,৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার খুলনা নগরী ও জেলাতে ২৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় বলে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান। মোহাম্মদ হেলাল হোসেন বলেন, সকাল ১০টা থেকে খুলনা নগর ও জেলার ২৬টি স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এই সময় ৩৯ ব্যক্তিকে আটক এবং ১৮৯ ব্যক্তিকে ৭৫,৫০০ টাকা জরিমানা করা হয়।

তিনি জানান, করোনাভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ প্রতিহত করতে কঠোর অবস্থান নেওয়া হয়েছে। মাস্ক না পরে বাইরে আসা ব্যক্তিদের প্রাথমিকভাবে আটক করা হচ্ছে। পরবর্তীতে মাস্ক না পরে ঘর থেকে বের হলে জেলে দেওয়া হবে।

করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে খুলনা মহানগরির আটটি পয়েন্ট ও ৯ উপজেলার ২৬টি পয়েন্টে পূর্ব ঘোষণা অনুযায়ী ২৬ টি বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। করোনার প্রকোপ ঠেকাতে প্রশাসনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সাধারণ মানুষও।

ads

Our Facebook Page